বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৬

নারী ও পুরুষ

মানুষ সম্পর্কে উল্টা পাল্টা জিনিস লিখতে লিখতে আমি যে কোনো দিন গণ পিটুনি খেতে পারি!!পুরুষ এবং নারী সমাজ উভয়েই আমার উপর ক্ষিপ্ত!!কেও কেও তো বলতে চায় আমি মহিলাই না,কারো নাকি সন্দেহ হচ্ছে এইটা ফেইক আইডি!!ভাগ্যের কি নির্মম পরিহাস!!সত্য বলার এই কি পুরস্কার??সামওয়ান পিলিগ,খিল মেহ.....!!এই গিবন আর আমি রাখতে চাইনা!!

যাক,কত কথাই তো বলসি,আজকে নইলে আরো দুইটা বললাম!!তবে আই প্রমিজ,আজকে স্ত্রী এবং পুং দুইজনের জন্যই লিখব!!আজকের ত্যানার নাম,"সম্পর্ককে মাখনের মত নরম এবংচিপস এর মত ক্রিসপি রাখতে করণীয়"!!
আসেন,প্যাচাই!!

*অনেকেকেই নিজের লাইফ সম্পর্কে কমপ্লেইন করতে শুনা যায়- "আমার কোনো ব্রিদিং স্পেস নাই!!আই ফিল সাফোকেটেড"!!ঘটনা কিন্তু সত্য,আপনি ২৪ ঘন্টা কারো সাথে সুপার গ্লু দিয়ে চিপকায় থাকতে চাইলে,সে খুব দ্রুতই বোর হয়ে যাবে!!তাকে তার নিজের মত থাকার টাইম দেন!!ভালোবাসলে মুক্ত করে রাখতে হয়,সারাক্ষণ বেঁধে রাখলে সেইটা হয় জেইল খানা !!!

*মনে রাখবেন ইনিশিয়াল যে এট্রাকশন সেইটা এক সময় কিছুটা ফেইড  হবেই!!কিন্তু সেগুলা নিয়া কম্প্লেইনিং কোনো কাজের কথা না!!সে আজকে ফোন করে জিগ্গেস করে নাই যে- বেবি,দুপুরে কি দিয়ে ভাত খাইসো??তারমানেই সে আপনাকে আর কেয়ার করে না,এইটা ঠিক না!!ম্যাক্সিমাম প্রেমে এইসব তুচ্ছ এলিগেশন নিয়ে বিরাট মনোমালিন্য হয়!!

*কোনো মানুষই পুরাপুরি আরেকজনের হয় না!!সে সে বলেই তো আপনি তারে ভালবাসেন!!সে আপনার সম্পদ,কিন্তু সম্পত্তি না!!ততটুকুই পজেসিভ হন যতটা অপরপক্ষ এনজয় করে!!ভালবাসার চাপে যেন সে দম বন্ধ হয়ে মারা না যায়!!খিয়াল কইরা!!অকা??

*কখনই তাকে পরিবর্তন করতে যাবেন না!!তুমি এরকম কেন,ওটা করনা কেন??এভাবে কথা বল কেন??এগুলা তার কনফিডেন্স নষ্ট করবে এবং ইনসিকিউর ফিলিং দিবে!!তাকে কনফিডেন্স দেন,তুমি যেরকম সেরকমই আমার ভালো লাগে!!যদি সত্যি নোটিসেবল কিছু থাকে চেঞ্জ করার মত সেইটা কমপ্লেইনের সুরে না বলে আবদার করে বলেন!!কাজ হবে!!

*একাউন্টেবিলিটি বজায় রাখেন!!দুইজনেই দুইজনের কাছে ক্লিয়ার থাকেন!!ব্যক্তি স্বাধীনতা মানেই সেচ্ছাচারিতা না!!ভিতরে ভিতরে কোনো বাস্প জমে থাকলে আজকেই রিলিজ করে দেন নইলে যে কোনো সময় বিস্ফোরণ ঘটতে পারে!!

*প্রত্যেক মানুষের জীবনে তার নিজের পরিবার সবচেয়ে গুরুত্বপূর্ণ ও ভালবাসার জায়গা!!যাকে ভালবাসেন,তার পরিবারকেও ভালবাসার চেষ্টা করেন,তার ফাইনান্সিয়াল কন্ডিশন কে হাসিমুখে এক্সেপ্ট করেন!!দেখবেন সে আপনার উপর পুরা লাট্টু হয়ে থাকবে!!

*ডোন্ট এক্সপেক্ট টু মাচ,রাদার ট্রাই টু গিভ ইউর বেস্ট!!যেটা আরেকজনের কাছে চান,সেইটা নিজে করে দেখান!!খালি আশা কইরেন না সেই সারাক্ষণ লুতু পুতু  করবে!!ভালবাসা,আহ্লাদ,আবদার এ দুইজনের সমঅধিকার নিশ্চিত করেন!!

*সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়- দুইজন প্রচন্ড ভালো মানুষ যে কাপল হিসেবে খুব ভালো হবে এইটা জরুরি না!!ইটস অল এবাউট দ্য কেমিস্ট্রি ইউ মেইক টুগেদার!!কেমিস্ট্রি যখন আর থাকে না,তখন অনেকেই খালি ফিজিক্সের উপরেই রিলেশন রান করতে চায়!!এইটা বিরাট বড় বোকামি!!এইরকম হইলে বোঝা পড়ার মাধ্যমে টাটা বাই বাই বলে দেয়াই ভালো!!

সবশেষে একটি উক্তি(কার জানি না)!!যাকে ভালোবাসো,তাকে মুক্ত করে দাও!!যদি সে ফিরে আসে,তাহলে সে তোমার!!আর যদি ফিরে না আসে তাহলে,সে কখনই তোমার ছিল না!!সো গাইজ,পিলিগ রিমেম্বার,জোর করে জমি দখল করা যায়, মানুষের মন না!!মনএর দখল নিতে লাগে নিস্বার্থ ভালবাসা(হোয়াট ইজ,সত্যিকারের লাভ)!!

বি:দ্র:-১ দুই বছরের পুরোনো কিন্তু উপকারী পোস্ট তাই আবার দিলাম...

বি:দ্র:-২ তিন দিন ধরে ঠান্ডা জ্বরে কাহিল হয়ে বিছানায় পরে কু কু করতেসি,সেই খবর তো তো কেও জানে না,জনগণ খালি নতুন পোস্ট চায়!!এই গিবন দিয়ে কি করাম......??

উৎসঃ https://m.facebook.com/story.php?story_fbid=10205153508427186&id=1529101520

কোন মন্তব্য নেই: